করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

শিরোনামঃ

প্রচ্ছদ স্বাস্থ্য করোনা বিনোদন সারাদেশ চট্টগ্রাম কুমিল্লা মুরাদনগর করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা

করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা

bd

মৃত্যুর সপ্তাহখানেক আগে নির্মাতা মাসুদ কায়নাতের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সম্প্রতি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রাতেই তাঁর মরদেহ নিয়ে তাঁর স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ছোট ভাইসহ নিকট আত্মীয়রা রওনা হন গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। সেখানেই পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মাসুদ কায়নাত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য ছিলেন।

মাসুদ কায়নাতের বন্ধু লিটন এরশাদ ফেসবুকে দুটো ছবি পোস্ট করে তাঁর মৃত্যুর খবর জানিয়ে লেখেন, ‘বিদায় বন্ধু। করোনা তোকেও কেড়ে নিল। ফোন করে আর কখনো বলা হবে না, কই? দেখা হবে তো? কী নির্মম, শেষ বিদায়েও দেখা হলো না! আর দেখা হবে না। নতুন করে স্বপ্ন বোনা হবে না। এ রকম জটলা করে আর ছবিও উঠবে না। ওপারে ভালো থাকিস।’লিটন জানান, ৩ এপ্রিল দিবাগত রাতে তাঁকে নিয়ে বিভিন্ন হাসপাতালে ছোটাছুটি শুরু হয়। প্রাথমিকভাবে কোথাও জায়গা পাওয়া যায়নি। ভোর ছয়টার দিকে একটি হাসপাতালে অক্সিজেন দিয়ে রাখা হয়। সেখানে আইসিইউ খালি না হওয়ায় বিকেলে বনশ্রীর আরেকটি হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানেই মারা যান তিনি। মৃত্যুকালে স্ত্রী আর দুই সন্তানকে রেখে গেছেন মাসুদ কায়নাত।
মাসুদ কায়নাত মূলত বিজ্ঞাপনচিত্র নির্মাতা ছিলেন। দুই শতাধিক বিজ্ঞাপন বানিয়েছেন তিনি। চলচ্চিত্র, নাট্যনির্মাতা, উপস্থাপক হিসেবেও তাঁর পরিচিতি আছে। নিজের লেখা গল্পে তাঁর পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘বেইলী রোড’। এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় নিলয় আলমগীরের। এখানে তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন আঁচল আঁখি। ‘বেইলী রোড’ ছবিতে বাপ্পা মজুমদার আর মিলার গাওয়া ‘দেহ গেলে কি যায় বলো, মন গেলে তো সবই যায়’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এই ছবির মাধ্যমেই প্রথম চলচ্চিত্রে প্লেব্যাক করেন মিলা।তার মৃত্যুর খবরটি নিশ্চিত করে ফেসবুকে পোস্ট দিয়েছেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মরহুমের ঘনিষ্ঠ বন্ধু লিটন মাসুদ কায়নাত বড় পর্দায় নতুন হলেও মিডিয়ায় বিজ্ঞাপনচিত্র নির্মাণের জন্য বেশ সুপরিচিত। এ পর্যন্ত প্রায় দুই শতাধিক বিজ্ঞাপনচিত্র নির্মাণ করেছেন তিনি। এছাড়া নির্মাতা হিসেবে মাসুদ কায়নাত-ই প্রথম বাংলাদেশি যিনি হিন্দি ভাষায় বিদেশী পণ্যের বিজ্ঞাপন দেশের বাইরে নির্মাণ করে আলোচিত হন।

ছোট পর্দার একজন উপস্থাপক হিসেবেও তাকে চেনেন অনেকেই। বৈশাখী টেলিভিশনে প্রচারিত আন্তর্জাতিক চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান ‘লুক-থ্রো’ এবং এটিএন বাংলায় প্রচারিত টকশো ‘অন্যচোখে’-এর গ্রন্থনা ও উপস্থাপনায় তাকে দেখা গেছে। তিনি নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়েও একটি (বিএসআরএম প্রতিষ্ঠানের) টিভি বিজ্ঞাপন নির্মাণ করেন যা বেশ প্রশংসনীয় হয়েছিলো

শেয়ার করুনঃ
0 ভিউ

ইউপি সদস্যের উপর হামলার জের, ব্যবসায়ীর বাড়ীতে ভাংচুর ও লুটপাট

মার্কিন প্রতিনিধি দলের মুরাদনগরের কৃষি কার্যক্রম পরিদর্শন

মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩জন আটক, মোবাইলকোর্টে ২বছরের সাজা

মুরাদনগরে পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩জন আটক, মোবাইলকোর্টে ২বছরের সাজা

মুরাদনগরে ‘রোহিঙ্গা’ যুবকের জন্ম নিবন্ধন! পাসপোর্ট করতে গিয়ে ধরা

শ্রীমন্তপুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

প্রতিপক্ষের হামলার প্রতিবাদে আহত ফ্রান্স প্রবাসীর সংবাদ সম্মেলন

নাগেশ্বরীতে টঙ্গী ইসতেমার রিজার্ভ বাসে ছদ্মবেশে মাদক পরিবহনের চেষ্টায় আটক-১

শ্রীমঙ্গলে কোয়াব কাপ টি-১৬ ক্রিকেট-২৪ টুর্নামেন্ট’র উদ্বোধন

বুড়িচং উপজেলা আইন শৃঙ্খলা ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

নাগেশ্বরীতে ২০ বোতল ফেন্সিডিল ও ০২ বোতল ইস্কাফসহ মাদক কারবারি আমিনুল গ্রেফতার

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা

দিরাইয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু, আহত ৩

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৩০

ওবায়দুল কাদের আপনি রেহাই পাবেন না: কাদের মির্জা


উপরে