শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য: আবুল হাসেম খান এমপি - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১ ডিসেম্বর ২০২৩ , ১৬ অগ্রহায়ণ ১৪৩০

শিরোনামঃ

প্রচ্ছদ সারাদেশ চট্টগ্রাম কুমিল্লা সারাদেশ চট্টগ্রাম কুমিল্লা বুড়িচং শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য: আবুল হাসেম খান এমপি

শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য: আবুল হাসেম খান এমপি

bd

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান এমপি বলেছেন,
শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। দেশে শিক্ষা প্রতিষ্ঠান পর্যাপ্ত। অভাব শুধু গুণগত বা মানসম্মত শিক্ষার।প্রাথমিক শিক্ষার মান বাড়বে শিক্ষক ও অভিভাবকদের গুণে। শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা অনস্বীকার্য।

(২৭ ফেব্রুয়ারি ২০২৩) সোমবার কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের ধারেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এই কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ এগিয়ে যাচ্ছে।বিশেষ করে তিনি শিক্ষার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখছেন। অত্র বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে ও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন টিপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ,জেলা পরিষদের সদস্য ও উপজেলা পরিষদের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান,উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু মোতালেব,রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মাস্টার,ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাছের দাগু।অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক রেহেনা বেগম।উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক রেজাউল করিম ডালিম,মোঃ মামুনুর রশিদ,বিদ্যালয়ের সহকারি শিক্ষক যথাক্রমে মোঃ ইস্রাফিল, আবু সায়েম,জান্নাত আরা বেগম,সাজ্জাদ কবির,সোলেমান কবির,বিমান বাংলাদেশ এয়ার লাইন্স কর্মকর্তা মোজাম্মেল হক কাউছার,ইউপি সদস্য হুমায়ুন কবির,আ’লীগ নেতা ডাক্তার আব্দুল কুদ্দুছ, যুবলীগের নেতা মেহেদী হাছান সহ এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ ও স্কুল কমিটির সদস্য এবং শিক্ষকরা। অপর দিকে একই দিনে উপজেলা রাজাপুর ইউনিয়নের চড়ানল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।এতে অত্র বিদ্যালয়ের সভাপতি এনামুল কবির চৌধুরী মিল্টনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মোঃ সোলেমান কবিরের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রওশন আরা ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ আব্দুল মোতালেব, সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন, হুমায়ুন কবির মেম্বার,অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোঃ রেজাউল করিম ডালিম,আরো উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক জাফরুল চৌধুরী,সহকারি শিক্ষক যথাক্রমে সালমা আক্তার, সাদিয়া বিনতে সফিক ও শিরিণ সুলতানা।পরিশেষে অত্র বিদ্যালয়ের সকল শিক্ষর্থীদের দৈনন্দিন ক্লাস রুটিন লেখার জন্য ডায়েরি বিতরণ করা হয়েছে।

শেয়ার করুনঃ
0 ভিউ

মাগুরায় দুটি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন ক্রিকেটার সাকিব ও ড.বীরেন শিকদার

গুণীজন সম্মাননা পেলেন সাংবাদিক ও কলামিস্ট গাজী জাহাঙ্গীর আলম জাবির

বিশ্ব ডায়াবেটিস দিবস ও একুশে পদক প্রাপ্ত ডা. যোবায়দা হান্নানের মৃত্যুবার্ষিকী পালিত

মাগুরায় শত্রুজিৎপুর আইডিয়াল একাডেমিতে নবান্ন উৎসব

পটুয়াখালীতে আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

মুরাদনগরে ১৯কেজি গাঁজাসহ তিন মাদক কারবারি আটক

মাগুরার শ্রীপুরে কমলা বাগান পরিদর্শন করেন জেলা প্রশাসক

মুরাদনগরে হাত ভাঙ্গা শিশু শিক্ষার্থীর পাশে ‘হাসির ফেরিওয়ালা’

কৃতিত্বপূর্ণ কর্মের স্বীকৃতি স্বরুপ বিশেষ পুরস্কার পেল মুরাদনগর থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল 

কুমিল্লা-বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে সিএনজি ভাড়া নৈরাজ্যের বিরুদ্ধে যাত্রী ও শিক্ষার্থীদের মানববন্ধন

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা

দিরাইয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু, আহত ৩

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৩০

ওবায়দুল কাদের আপনি রেহাই পাবেন না: কাদের মির্জা


উপরে