শার্শায় দুস্থদের মাঝে ২০২০-২১এডিপি রাজস্ব বাজেটের অর্থ ও চেক বিতরন - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ , ২১ অগ্রহায়ণ ১৪২৯
প্রচ্ছদ সারাদেশ খুলনা যশোর শার্শায় দুস্থদের মাঝে ২০২০-২১এডিপি রাজস্ব বাজেটের অর্থ ও চেক বিতরন

শার্শায় দুস্থদের মাঝে ২০২০-২১এডিপি রাজস্ব বাজেটের অর্থ ও চেক বিতরন

bd

যশোরের শার্শা উপজেলার ৩৪ জন পল্লী উদ্যোক্তার মাঝে ৩১ লক্ষ ৪০ হাজার টাকার চেক বিতরণ। একইসাথে শার্শা উপজেলা পরিষদের ২০২০-২১ অর্থ বছরের এডিপি ও রাজস্ব বাজেটের অর্থ দ্বারা উপজেলা জনগণের কল্যাণে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, দরিদ্র ও মেধাবী ছাত্রীদের বাইসাইকেল বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সিলিং ফ্যান ও খেলাধুলা সামগ্রী, স্বাস্থ্য সচেতনতার জন্য স্যানিটারী ন্যাপকিন, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণসহ বিভিন্ন ইউনিয়নে ভুট্রা মাড়াই মেশিন ও ডেঙ্গু প্রতিরোধে ঔষধ বিতরণ করেন।

রবিবার (১ আগষ্ট) সকালে শার্শা উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড(বিআরডিবি)’র আয়োজনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী ঘোষিত কোভিড-১৯’এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনামূলক এসএমই ঋণ বিতরণের ধারাবাহিকতায় উদ্বোধনী অনুষ্ঠানে করা হয়।

উক্ত অনুষ্টানে শেখ আফিল উদ্দিন এমপি বলেন স্বাধীনতার চিন্তা চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো বাঙালি জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্ত করে অর্থনীতিতে স্বনির্ভর করতে পারলে বাংলাদেশ একদিন সোনার দেশে পরিণত হবে। আজ তিনি বেঁচে নেই কিন্তু তাঁর আদর্শ, চিন্তা চেতনা, কথাবার্তা আর দেশনীতি নিয়ে ভাবছেন বিভিন্ন মহল। গবেশনা করা হচ্ছে তাঁর জীবদ্দশার প্রত্যেকটি কথাই ছিলো এদেশের গণমানুষের জন্য শুভময় ইঙ্গিত।

শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্তর দৃষ্টি ছিলো পা ফাঁটা বাঙালী জাতির মেরুদন্ড শক্ত করে বেঁচে থাকার আর্শিবাদ। তাঁর উন্নয়নের স্বপ্ন, রুপরেখা ও দেশের প্রতি মমত্ববোধ এদেশের কুচক্রীমহলেরা কখনও মেনে নিতে পারেনি, তাই তারা স্বাধীনতার মাত্র ৩ বছরের মাথায় নির্মমভাবে হত্যা করেছিলেছিলো নিজ জাতির জনককে। কিন্তু বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশকে তারা দাবিয়ে রাখতে পারেনি। ঠিকই, তার যোগ্য কণ্যা মাত্র ১৩ বছরের রাষ্ট্রীয় ক্ষমতায় একের পর এক দেশ উন্নয়নের রুপরেখা এঁকে জাতির জনকের স্বপ্ন দুরন্ত গতিতে বাস্তবায়ন করে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিপুন হাতের ছোঁয়ায় বাংলাদেশের প্রতিটি প্রান্তে আলো জ্বলছে উজ্জ্বল ধারায়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদাণ করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা বিআরডিবি’র উপ-পরিচালক কামরুজ্জামান ও শার্শা উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর জেলা পরিষদের সদস্য ও নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম, শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, শার্শা ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, গোগা ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদসহ উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিবর্গগন।

শেয়ার করুনঃ
0 ভিউ

মুরাদনগরে ধামঘর উঃ পাড়া মরহুম জয়নাল আবেদীন মহিলা মাদরাসার শুভ উদ্বোধন

বাঙ্গরায় ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বুড়িচংয়ে ডিবি পুলিশের সঙ্গে ডাকাতদলে বন্দুক যুদ্ধ, এক ডাকাত আহত, অস্ত্র উদ্ধার !

ব্রাহ্মণবাড়িয়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও কম্বল বিতরন ।

বুড়িচংয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৪০১,দাখিল ৮৫ এবং কারিগরি(ভোকেশনাল)১৫৭ জন

কাঠালিয়ায় মাঠ দিবস অনুষ্ঠিত

বুড়িচংয়ে ধান ক্ষেত থেকে এক হাফেজ গৃহ শিক্ষকের মরদেহ উদ্ধার

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ

মুরাদনগরে দেশীয় অস্ত্রসহ ৫ডাকাত আটক

কাঠালিয়ায় ডিসিয়ারের নামে সরকারি খাল দখলের অভিযোগ।

শীতের এই সময়ে মুমিন বান্দার করণীয়

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

রাজধানীর নবাবগঞ্জে বাস ডিপোতে আগুন

গবেষণা বলছে, ইঁদুরকেও সংক্রমিত করতে পারে করোনাভাইরাস

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

কানাডা অভিবাসনের টুকিটাকি: কানাডার পিআর স্ট্যাটাস কি স্থায়ী?

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা


উপরে