লেখক -সাংবাদিক জাহাঙ্গীর আলম জাবিরের ৪৫ তম জম্মদিন পালিত - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনামঃ

প্রচ্ছদ সারাদেশ চট্টগ্রাম কুমিল্লা লেখক -সাংবাদিক জাহাঙ্গীর আলম জাবিরের ৪৫ তম জম্মদিন পালিত

লেখক -সাংবাদিক জাহাঙ্গীর আলম জাবিরের ৪৫ তম জম্মদিন পালিত

bd

 

ধর্ম ও সমাজ সচেতন লেখক, সাংবাদিক, কবি ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর ৪৫ তম জম্মদিন ও পবিত্র আশুরা উপলক্ষে গতকাল ২০ আগষ্ট,শুক্রবার কুমিল্লার বুড়িচং উপজেলার আনন্দপুরে দোয়া, মিলাদ মাহফিল সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে লেখক, সাংবাদিক ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষী, আলেম- ওলামা,দলীয় নেতা- কর্মী, সাংবাদিক সহ পাড়া প্রতিবেশীরা অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে,কোরআন তেলাওয়াত, নাতে রাসূল দঃ ও মিলাদ শরীফ শুরু করেন,আনন্দ পুর সালাম শাহ রহঃ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইউসুফ রেজা। মোনাজাত পরিচালনা করেন, বুড়িচং মঈনিয়া নজরুলিয়া দরবার শরীফের পীর মাওলানা মোঃ শেখ সাদী আবদুল্লাহ সাদকপুরী। দোয়া করেন, কালিকাপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কাজী মোঃ নজরুল ইসলাম, গাউসিয়া কমিটি বুড়িচং উপজেলা শাখার সহসভাপতি মাওলানা মোঃ তাজুল ইসলাম ভূইয়া, মাওলানা মোঃ মুমিনুল ইসলাম, হাফেজ মাওলানা মোঃ খায়রুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগ বুড়িচং উপজেলা শাখার সহসভাপতি আলহাজ্ব মোঃ মফিজুল ইসলাম, ২নং বাকশীমূল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ লিটন রেজা মেম্বার, হযরত শাহসূফী ফকির আবদুস সালাম রহঃ মাজার শরীফ উন্নয়ন কমিটির, সহ সভাপতি মোঃ আলী আশরাফ, সাধারণ সম্পাদক মোঃ হোসেন,কোষাধ্যক্ষ এস এম জাহের,সদস্য মোঃ আবদুল হালিম (ফকির), মোঃ আয়েত আলী, মোঃ কফিল উদ্দিন, ইউসুফ মিয়া,মোঃ গোলাম ফারুক, মুমিনুল ইসলাম, আবুল কাশেম, আবদুল খালেক, জুনাইদ ইসলাম আসিফ, শাহিদুল ইসলাম আরিফ, মোঃ রিফাত ইসলাম,মোঃ নাসির উদ্দিন, জহিরুল ইসলাম।

মিলাদ ও দোয়া শেষে লেখক,সংগঠক জাহাঙ্গীর আলম জাবির কে বুড়িচং প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা জানান,প্রেসক্লাবের আহবায়ক কাজী মোঃ খোরশেদ আলম, দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং সংবাদের সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু, এস এ টিভি কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুছা,সাংবাদিক জহিরুল হক বাবু, দৈনিক প্রতবদিনের সংবাদের মারুফ আহমদ কল্প, সমকাল ও দৈনিক রূপসী বাংলার স্টাফ রিপোর্টার মোঃ জাকির হোসেন, তালাশ বাংলার সম্পাদক গীতি কবি আক্কাস আল মাহমুদ হৃদয়, সাংবাদিক মোস্তাফিজুর রহমান, মারুফ হোসেন, আবদুল্লাহ হক সাব্বির প্রমুখ।

অনুষ্ঠানের শেষদিকে উপস্থিত হন ,দৈনিক কুমিল্লা কাগজের উপ সম্পাদক ও প্রধান বার্তা সম্পাদক কবি জহির শান্ত ও যুগ্ন বার্তা সম্পাদক মোঃ নাছির উদ্দিন।

গাজী জাহাঙ্গীর আলম জাবির ১৯৭৬ সালের ২০ আগষ্ট কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার আনন্দপুর জম্মগ্রহণ করেন।

ত্যাগী ও পাঠকপ্রিয় এ মানুষটি ধর্ম ও সমাজ সচেতন লেখক, ইসলাম প্রচারক, সুন্নি সংগঠক,মা আমার মা কবিতার কবি এবং আগমন বার্তার প্রতিষ্ঠাতা ও সম্পাদক। তাঁর পিতা অবসর প্রাপ্ত সরকারি কর্মচারি, মাতা জহুরা খাতুন গৃহিনী এবং মামা মানবদরদী অলি, হযরত শাহসূফী ফকির আবদুস সালাম রহঃ আনন্দপুরী।

জাবিরের মননশীল মেধা, পরিশ্রম সমাজের অবহেলিত মানুষের সাহায্য করা এবং ঘুমন্ত সুন্নি মুসলমানদের ঘুমের ঘোর কেটে দেওয়া।

তিনি ইসলামের সঠিক রুপ-রেখা আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর প্রচার- প্রসার করতে গিয়ে অনেকবার বিপরীত আদর্শের দ্বারা হামলার শিকার হন এবং সুন্নীয়তের খেদমতে তাঁর জীবন আত্মনিয়োগ করার অবদান স্বরুপ কয়েকটি দরবার,পীর ও বংশীয় পরম্পরায় তিনি “গাজী” উপাধিতে ভূষিত হন।

জাবির, তাঁর বাকি জীবন সমাজ ও মানবতার সেবা, ইসলাম, সূফী – সুন্নি প্রীতি ও স্বাজাত্যবোধের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করতে চান এবং সকলের দোয়া কামনা করেন।

শেয়ার করুনঃ
0 ভিউ

কাঠালিয়ায় পরিচয় পত্রের ঠিকানা গোপন করে চাকরির আবেদন দেয়ার অভিযোগ।

বুড়িচংয়ে যাত্রীবাহী বাস সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত ১, আহত ৫

মুরাদনগরে ৪কেজি গাঁজাসহ আটক ২

মুরাদনগরে ৪কেজি গাঁজাসহ আটক ২

মুরাদনগরে ধামঘর উঃ পাড়া মরহুম জয়নাল আবেদীন মহিলা মাদরাসার শুভ উদ্বোধন

বাঙ্গরায় ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বুড়িচংয়ে ডিবি পুলিশের সঙ্গে ডাকাতদলে বন্দুক যুদ্ধ, এক ডাকাত আহত, অস্ত্র উদ্ধার !

ব্রাহ্মণবাড়িয়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও কম্বল বিতরন ।

বুড়িচংয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৪০১,দাখিল ৮৫ এবং কারিগরি(ভোকেশনাল)১৫৭ জন

কাঠালিয়ায় মাঠ দিবস অনুষ্ঠিত

বুড়িচংয়ে ধান ক্ষেত থেকে এক হাফেজ গৃহ শিক্ষকের মরদেহ উদ্ধার

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান

কানাডা অভিবাসনের টুকিটাকি: কানাডার পিআর স্ট্যাটাস কি স্থায়ী?

ইউনেসকোর প্রেস ফ্রিডম পুরস্কার জিতলেন মারিয়া রেসা

দিরাইয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু, আহত ৩

রাজধানীতে অভিযানে গ্রেফতার ৩০


উপরে