করোনা: গত ২৪ ঘণ্টায় চার বিভাগে ১০২ জনের মৃত্যু! - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২ অগ্রহায়ণ ১৪২৯
প্রচ্ছদ স্বাস্থ্য করোনা সারাদেশ করোনা: গত ২৪ ঘণ্টায় চার বিভাগে ১০২ জনের মৃত্যু!

করোনা: গত ২৪ ঘণ্টায় চার বিভাগে ১০২ জনের মৃত্যু!

bd

সারাদেশে সংক্রমণের প্রভাব ক্রমশ বেড়েই চলছে। একদিকে যেমন বাড়ছে সংক্রমণের সংখ্যা; তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় চার বিভাগে ১০২ জনের মৃত্যু হয়েছে। বিভাগগুলো হলো- খুলনা, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ। 

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৯৪ জনের। এর আগে সোমবার (১৯ জুলাই) বিভাগে ৫২ জনের মৃত্যু এবং ১ হাজার ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। মঙ্গলবার (২০ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ৯ জন, যশোরে ৮ জন, নড়াইল, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ৪ জন করে; ঝিনাইদহে ২ জন, বাগেরহাট ও মাগুরায় ১ জন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৩ হাজার ৯৮০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৯০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ হাজার ৩৫৪ জন।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৮ জন মারা গেছেন। তাদের মধ্যে ৬ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিরা মারা গেছেন উপসর্গে। এদিকে ব‌রিশাল বিভা‌গে এই সম‌য়ে আক্রান্ত হ‌য়ে‌ছেন ৬১১ জন।

সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এই নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৯৩ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত‌দের ম‌ধ্যে ১৩ জন ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন ছি‌লেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস মঙ্গলবার সকালে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ২৬৩ জন, পটুয়াখালী‌তে ৬৩ জন, ভোলায় ৬৪, পি‌রোজপু‌রে ৬৩, বরগুনায় ৭৯ এবং ঝালকা‌ঠি‌তে ৭৯ জন। ব‌রিশাল বিভা‌গে মোট ক‌রোনা আক্রান্তের সংখ‌্যা ২৭ হাজার ৩৮৯ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনায় মারা গেছেন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার প্রদীপ সাংমা (৮৩), ভালুকার সাগর (২৫), মোকসেদুল ইসলাম (২৮), নেত্রকোনার পূর্বধলা উপজেলার আক্কাস আলি (৬৫), কেন্দুয়ায় সালেহা খাতুন (৭০), জামালপুর সদরের হেরালাল (৫৫) ও টাঙ্গাইলের মধুপুরের ফরিদা ইয়াসমিন (৫৩)।

এছাড়া এ সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ময়মনসিংহ সদরের নওশের আলি (৯০), শহিদুল ইসলাম (৬০), সালমা আক্তার (২০), গৌরীপুর উপজেলার মোহাম্মদ আলি (৭০), মুক্তাগাছার হাজেরা খাতুন (৭০), মোমেনা বেগম (২৫), নাসিমা আক্তার (৪০), ফুলপুর উপজেলার শরিফুদ্দিন (৬০), টাঙ্গাইল সদরের মোমেনা (৬০), সখিপুর উপজেলার আব্দুল হাকিম (৬০), গাজীপুরের দিপক সরকার (৪৫), জামালপুরের সরিষাবাড়ি উপজেলার উমর আলি (৬৫), শেরপুরের নকলার মঞ্জুর মিয়া (৬৫), নেত্রকোনা সদরের রিয়াসুল হক (৫৫)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৩৯২ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২১ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৯৪২টি নমুনা পরীক্ষা করে ২০১ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২১ দশমিক ৩৩ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৮টার মধ্যে তারা মারা যান।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন করে মারা যাওয়া ২০ জনের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন। আর ১৬ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

মৃত ২০ জনের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুই, নাটোরের পাঁচ, নওগাঁর দুই, পাবনার তিনজন রোগী ছিলেন। হাসপাতালটিতে এ মাসের ২০ দিনে ৩৪৯ জনের মৃত্যু হলো।

হাসপাতাল পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬০ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪৮০ জন। হাসপাতালে মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা এখন ৪৫৪টি।

শেয়ার করুনঃ
0 ভিউ
মুরাদনগরে ৪কেজি গাঁজাসহ আটক ২

মুরাদনগরে ৪কেজি গাঁজাসহ আটক ২

মুরাদনগরে ধামঘর উঃ পাড়া মরহুম জয়নাল আবেদীন মহিলা মাদরাসার শুভ উদ্বোধন

বাঙ্গরায় ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বুড়িচংয়ে ডিবি পুলিশের সঙ্গে ডাকাতদলে বন্দুক যুদ্ধ, এক ডাকাত আহত, অস্ত্র উদ্ধার !

ব্রাহ্মণবাড়িয়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও কম্বল বিতরন ।

বুড়িচংয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৪০১,দাখিল ৮৫ এবং কারিগরি(ভোকেশনাল)১৫৭ জন

কাঠালিয়ায় মাঠ দিবস অনুষ্ঠিত

বুড়িচংয়ে ধান ক্ষেত থেকে এক হাফেজ গৃহ শিক্ষকের মরদেহ উদ্ধার

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ

মুরাদনগরে দেশীয় অস্ত্রসহ ৫ডাকাত আটক

কাঠালিয়ায় ডিসিয়ারের নামে সরকারি খাল দখলের অভিযোগ।

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

নিম একটি শক্তিশালী রোগ প্রতিরোধের উৎস

অর্থকষ্টে পড়েই মহামারীর মধ্যে শুটিং করেছেন শ্রুতি!

রাজধানীর নবাবগঞ্জে বাস ডিপোতে আগুন

গবেষণা বলছে, ইঁদুরকেও সংক্রমিত করতে পারে করোনাভাইরাস

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান


উপরে