করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা - বিডি খবর ডটকম
ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২ , ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনামঃ

প্রচ্ছদ স্বাস্থ্য করোনা বিনোদন সারাদেশ চট্টগ্রাম কুমিল্লা মুরাদনগর করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা

করোনায় মারা যাওয়া চলচ্চিত্র পরিচালক মুরাদনগরের মাসুদ কায়নাতের কর্ম ও সাধনা//মমিন মোল্লা

bd

মৃত্যুর সপ্তাহখানেক আগে নির্মাতা মাসুদ কায়নাতের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সম্প্রতি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রাতেই তাঁর মরদেহ নিয়ে তাঁর স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ছোট ভাইসহ নিকট আত্মীয়রা রওনা হন গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। সেখানেই পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মাসুদ কায়নাত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য ছিলেন।

মাসুদ কায়নাতের বন্ধু লিটন এরশাদ ফেসবুকে দুটো ছবি পোস্ট করে তাঁর মৃত্যুর খবর জানিয়ে লেখেন, ‘বিদায় বন্ধু। করোনা তোকেও কেড়ে নিল। ফোন করে আর কখনো বলা হবে না, কই? দেখা হবে তো? কী নির্মম, শেষ বিদায়েও দেখা হলো না! আর দেখা হবে না। নতুন করে স্বপ্ন বোনা হবে না। এ রকম জটলা করে আর ছবিও উঠবে না। ওপারে ভালো থাকিস।’লিটন জানান, ৩ এপ্রিল দিবাগত রাতে তাঁকে নিয়ে বিভিন্ন হাসপাতালে ছোটাছুটি শুরু হয়। প্রাথমিকভাবে কোথাও জায়গা পাওয়া যায়নি। ভোর ছয়টার দিকে একটি হাসপাতালে অক্সিজেন দিয়ে রাখা হয়। সেখানে আইসিইউ খালি না হওয়ায় বিকেলে বনশ্রীর আরেকটি হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানেই মারা যান তিনি। মৃত্যুকালে স্ত্রী আর দুই সন্তানকে রেখে গেছেন মাসুদ কায়নাত।
মাসুদ কায়নাত মূলত বিজ্ঞাপনচিত্র নির্মাতা ছিলেন। দুই শতাধিক বিজ্ঞাপন বানিয়েছেন তিনি। চলচ্চিত্র, নাট্যনির্মাতা, উপস্থাপক হিসেবেও তাঁর পরিচিতি আছে। নিজের লেখা গল্পে তাঁর পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘বেইলী রোড’। এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় নিলয় আলমগীরের। এখানে তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন আঁচল আঁখি। ‘বেইলী রোড’ ছবিতে বাপ্পা মজুমদার আর মিলার গাওয়া ‘দেহ গেলে কি যায় বলো, মন গেলে তো সবই যায়’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এই ছবির মাধ্যমেই প্রথম চলচ্চিত্রে প্লেব্যাক করেন মিলা।তার মৃত্যুর খবরটি নিশ্চিত করে ফেসবুকে পোস্ট দিয়েছেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মরহুমের ঘনিষ্ঠ বন্ধু লিটন মাসুদ কায়নাত বড় পর্দায় নতুন হলেও মিডিয়ায় বিজ্ঞাপনচিত্র নির্মাণের জন্য বেশ সুপরিচিত। এ পর্যন্ত প্রায় দুই শতাধিক বিজ্ঞাপনচিত্র নির্মাণ করেছেন তিনি। এছাড়া নির্মাতা হিসেবে মাসুদ কায়নাত-ই প্রথম বাংলাদেশি যিনি হিন্দি ভাষায় বিদেশী পণ্যের বিজ্ঞাপন দেশের বাইরে নির্মাণ করে আলোচিত হন।

ছোট পর্দার একজন উপস্থাপক হিসেবেও তাকে চেনেন অনেকেই। বৈশাখী টেলিভিশনে প্রচারিত আন্তর্জাতিক চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান ‘লুক-থ্রো’ এবং এটিএন বাংলায় প্রচারিত টকশো ‘অন্যচোখে’-এর গ্রন্থনা ও উপস্থাপনায় তাকে দেখা গেছে। তিনি নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়েও একটি (বিএসআরএম প্রতিষ্ঠানের) টিভি বিজ্ঞাপন নির্মাণ করেন যা বেশ প্রশংসনীয় হয়েছিলো

শেয়ার করুনঃ
0 ভিউ

বুড়িচং উপজেলা আইনশৃংখলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

তরুন উদ্যোক্তা নাসিমা জাহান বিনতী’র গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২২ অর্জন।

মুরাদনগরে বর্ণ্যঢ্য আয়োজনে আজকের পত্রিকার‘র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুরাদনগর সদর ইউপি নির্বাচন, করোনার দূর্দিনে যে পাশে ছিলো তাকেই ভোট দিবো

বুড়িচংয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

সরাইল কেন্দ্রীয় কালীবাড়ির নতুন পরিচালনা কমিটি গঠন। দিলীপ বনিক সভাপতি,অসীম ধর সাধারণ সম্পাদক।

” ডিজিটাল রিপোর্টিং “-এ মমিন মোল্লার প্রশিক্ষণ লাভ।। সংবাদদাতা//

মুরাদনগরে মেম্বার প্রার্থী মনিরুল ইসলামের উঠান বৈঠক

মুরাদনগরে পিছিয়েপড়া নারীদের সংগঠিত করে উন্নয়নে অংশ নিতে চাই ….. এডঃ আসমা আক্তার রত্না

মুরাদনগরে তিন গ্রামের প্রায় ২৫০টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার

চেলসির সঙ্গে ড্র, ফাইনালের পথ কঠিন হলো রিয়ালের

রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে কোহলিরা

আরও ২/৩ দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

খাদ্যের সঙ্গে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতেও কাজ হচ্ছে: প্রধানমন্ত্রী

নিম একটি শক্তিশালী রোগ প্রতিরোধের উৎস

অর্থকষ্টে পড়েই মহামারীর মধ্যে শুটিং করেছেন শ্রুতি!

রাজধানীর নবাবগঞ্জে বাস ডিপোতে আগুন

গবেষণা বলছে, ইঁদুরকেও সংক্রমিত করতে পারে করোনাভাইরাস

পপ সম্রাটের বিরদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রত্যাখান


উপরে